Grave of The Fireflies (1988)

 

Grave of The Fireflies (1988)

Grave of the Fireflies (火垂るの墓, Hotaru no Haka) হল একটি ১৯৮৮ সালের জাপানি অ্যানিমেটেড যুদ্ধ চলচ্চিত্র যা হায়াও মায়াজাকি পরিচালিত এবং প্রযোজিত এবং তোশিয়ু কানেদা চিত্রনাট্য রচনা করেছেন। এটি অ্যাকিয়ুকি নওকোজির ১৯৬৫ সালের একই নামের উপন্যাসের উপর ভিত্তি করে তৈরি। চলচ্চিত্রটি ১৯৪৫ সালের জাপানের শেষের দিকে সেট করা হয়েছে, যখন দ্বিতীয় বিশ্বযুদ্ধের শেষে জাপান আমেরিকান বোমা হামলায় ধ্বংস হয়ে যায়। চলচ্চিত্রটি দুই ভাইবোন, সেইতা এবং সেৎসুকোর গল্প বলে, যারা তাদের বাড়ি এবং পরিবারকে হারিয়ে চলে যায় এবং জাপানের ধ্বংসস্তূপে বেঁচে থাকার জন্য সংগ্রাম করে।
Grave of the Fireflies বা জোনাকি পোকাদের কবর একটি অত্যন্ত স্পর্শকাতর এবং দুঃখজনক চলচ্চিত্র যা যুদ্ধের ভয়াবহতা এবং তার প্রভাবগুলি অন্বেষণ করে। এটি একটি শক্তিশালী এবং চিত্তাকর্ষক গল্প যা দর্শকদের মনে দীর্ঘ সময়ের জন্য থাকবে।
চলচ্চিত্রটির সমালোচনামূলকভাবে প্রশংসিত হয়েছে এবং এটিকে সমস্ত সময়ের অন্যতম সেরা অ্যানিমে চলচ্চিত্রগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়। এটি অসংখ্য পুরস্কার জিতেছে, যার মধ্যে রয়েছে অস্কার মনোনয়ন।
চলচ্চিত্রটি দেখার জন্য একটি চ্যালেঞ্জ হতে পারে, কারণ এটি খুবই দুঃখজনক। তবে এটি একটি গুরুত্বপূর্ণ এবং চিন্তাভাবনা-উদ্দীপক চলচ্চিত্র যা যুদ্ধের প্রভাবগুলি সম্পর্কে আমাদের বোঝার জন্য অবদান রাখে।
সামগ্রিকভাবে, Grave of the Fireflies একটি দুর্দান্ত চলচ্চিত্র যা যুদ্ধের প্রভাবগুলি অন্বেষণ করে। এটি একটি চ্যালেঞ্জ হতে পারে, তবে এটি একটি গুরুত্বপূর্ণ এবং চিন্তাভাবনা-উদ্দীপক চলচ্চিত্র যা দর্শকদের মনে দীর্ঘ সময়ের জন্য থাকবে।

ট্রেইলারঃ


একটি মন্তব্য পোস্ট করুন

কোন মন্তব্য থাকলে নির্ধিদায় লিখতে পারো

নবীনতর পূর্বতন