বাংলাদেশের কোনো পুলিশ সদস্যের নামের পদবির পাশে যে বিপিএম আর পিপিএম থাকে তার মানে কি?

 বাংলাদেশের কোনো পুলিশ সদস্যের নামের পদবির পাশে যে বিপিএম আর পিপিএম থাকে তার মানে কি?

বিপিএম এবং পিপিএম: বাংলাদেশ পুলিশের জন্য সম্মানের প্রতীক

বাংলাদেশ পুলিশের সদস্যদের জন্য বিপিএম এবং পিপিএম পদক অত্যন্ত সম্মানজনক। এই পদকগুলি পুলিশ সদস্যদের তাদের সাহসিকতা, দক্ষতা এবং নিষ্ঠার জন্য স্বীকৃতি দেয়। এগুলি একজন পুলিশ সদস্যের ব্যক্তিগত এবং পেশাগত জীবনে একটি গুরুত্বপূর্ণ অর্জন।

বিপিএম পদক হলো বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদক। এই পদকে ভূষিত হওয়ার জন্য পুলিশ সদস্যদেরকে অসীম বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজ সম্পাদন করতে হয়। এই কাজগুলিতে সাধারণত জীবনের ঝুঁকি থাকে। বিপিএম পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের নামের শেষে "বিপিএম" উপাধি যুক্ত হয়।

পিপিএম পদক হলো বাংলাদেশ পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পদক। এই পদকে ভূষিত হওয়ার জন্য পুলিশ সদস্যদেরকে বিশেষ অবদানের জন্য নির্বাচিত হতে হয়। এই অবদানগুলিতে অপরাধ দমন, জননিরাপত্তা রক্ষা, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, বা পুলিশ বিভাগের উন্নয়নে উল্লেখযোগ্য অবদান অন্তর্ভুক্ত থাকতে পারে। পিপিএম পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের নামের শেষে "পিপিএম" উপাধি যুক্ত হয়।

বিপিএম এবং পিপিএম পদক বাংলাদেশ পুলিশের সদস্যদের জন্য একটি অনুপ্রেরণা। এই পদকগুলি পুলিশ সদস্যদেরকে তাদের কাজের প্রতি আরও অনুপ্রাণিত করে এবং তাদেরকে আরও ভালো কাজ করার জন্য উৎসাহিত করে।

একটি মন্তব্য পোস্ট করুন

কোন মন্তব্য থাকলে নির্ধিদায় লিখতে পারো

নবীনতর পূর্বতন