3 Idiots (2009)

 

3 Idiots (2009)

ভাষাঃ হিন্দি

স্থিতিকালঃ 2h 50m

ব্যক্তিগত রেটিংঃ 10/10

মতামতঃ

3 Idiots মুভিটা আমার কাছে খুব ভালো লেগেছে। এটা একটা কমেডি-ড্রামা মুভি যা ভারতীয় শিক্ষাব্যবস্থার সমালোচনা করে। মুভিটাতে তিনজন বন্ধু, রাঞ্চো, ফারহান, এবং রাজু, যারা আইআইটি-তে পড়াশোনা করছে। রাঞ্চো একজন স্বাধীনচেতা ছাত্র যিনি স্কুলের প্রচলিত শিক্ষাব্যবস্থার বিরুদ্ধে লড়াই করে। ফারহান একজন স্বপ্নবাজ ছাত্র যিনি একজন ফটোগ্রাফার হতে চায়। রাজু একজন মেধাবী ছাত্র যিনি তার বাবা-মায়ের চাপের কারণে ইঞ্জিনিয়ার হতে চায়।

মুভিটাতে অনেক হাস্যরস আছে। রাঞ্চোর রসবোধ এবং তার দুঃসাহসী কাজগুলো মুভিটাকে অনেক মজার করে তোলে। তবে, মুভিটা শুধুমাত্র হাস্যরসই নয়। এটা একটা গভীর বার্তাও বহন করে। মুভিটা বলে যে শিক্ষাব্যবস্থার লক্ষ্য শুধুমাত্র নম্বর বাড়ানো নয়, বরং একজন সৃজনশীল এবং স্বাধীন চিন্তাভাবনা সম্পন্ন মানুষ তৈরি করা।

মুভিটার অভিনয়ও খুব ভালো। আমির খান, কারিনা কাপুর, আর মাধবন, এবং শারমান যোশি প্রত্যেকেই তাদের চরিত্রে অনবদ্য অভিনয় করেছেন।

সামগ্রিকভাবে, 3 Idiots মুভিটা একটা অসাধারণ চলচ্চিত্র। এটা একটা রোমাঞ্চকর গল্প, হাস্যরস, এবং গভীর বার্তা সবকিছুর সমন্বয়। আমি মনে করি যে যেকোনো বয়সের দর্শকদের জন্যই এই মুভিটা উপভোগ্য হবে।

মুভিটি কিভাবে পাবেঃ ওয়েবসাইটে কোনো মুভির লিংক দিলে যেহেতু কপিরাইট ধরে সেহেতু এখানে আর লিংকটি দিলাম না। তবে হতাশ হওয়ার কিছু নেই আমার ফেসবুক পেজের ইনবক্সে বা আমার টেলিগ্রামে নক করলেই ড্রাইব লিংকটি দিয়ে দিবো।

ট্রেইলারঃ




একটি মন্তব্য পোস্ট করুন

কোন মন্তব্য থাকলে নির্ধিদায় লিখতে পারো

নবীনতর পূর্বতন